মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজার বিচার বিভাগীয় ব্যাডমিন্টন টুর্নামেন্ট ২০২৪ এ বিচারক ক্যাটাগরীতে কক্সবাজারের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মামুন-সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শ্রীজ্ঞান তঞ্চঙ্গা জুটি চ্যাম্পিয়ন হয়েছে।

সোমবার (১৯ ফেব্রুয়ারী) কক্সবাজার জেলা জজ আদালতের কম্পাউন্ডের ব্যাটমিন্টন গ্রাউন্ডে অনুষ্ঠিত টুর্নামেন্টের ফাইনাল খেলায় কক্সবাজারের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিজ্ঞ বিচারক সাইফুল ইলাহী-সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সোয়েব উদ্দিন খান জুটিকে ২-০ সেটে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন।

একইদিন বিচার বিভাগীয় স্টাফ ক্যাটাগরীতে কক্সবাজারের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের স্টেনোগ্রাফার নেছারুল হক নেছার এবং একই আদালতের জ্যেষ্ঠ বেঞ্চ সহকারী মোহাম্মদ শহীদুল ইসলাম শহীদ জেলা জজ আদালতের শাহেদ-আজিজ জুটিকে ২-০ সেটে পরাজিত করে চ্যাম্পিয়ন হন।

শ্বাসরুদ্ধকর, উত্তেজনাপূর্ন ফাইনাল রাউন্ডের খেলা শেষে কক্সবাজারের সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ শাহীন উদ্দিন প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে চ্যাম্পিয়ন ও রানার্সআপ জুটির মাঝে আনুষ্ঠানিকভাবে পুরস্কার বিতরণ করেন। অত্যন্ত উপভোগ্য ও নান্দনিক আয়োজনে টুর্নামেন্টের ফাইনাল রাউন্ডে অন্যান্যের মধ্যে কক্সবাজারের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১, ২ ও ৩ এর বিজ্ঞ বিচারক (জেলা জজ) যথাক্রমে মোহাম্মদ মোসলেহ উদ্দিন, মোঃ নুরে আলম ও মোহাম্মদ আবু হান্নান, অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম, তৃতীয়, চতুর্থ ও পঞ্চম আদালতের বিজ্ঞ বিচারক যথাক্রমে মোঃ মহিউদ্দিন মুরাদ, আবদুল কাদের, মোঃ মোশারফ হোসেন ও নিশাত সুলতানা, যুগ্ম জেলা ও দায়রা জজ প্রথম ও দ্বিতীয় আদালতের আদালতের বিজ্ঞ বিচারক যথাক্রমে মুহাম্মদ সাইফুল ইসলাম ও মোছাঃ রেশমা খাতুন, টুর্নামেন্টের আহবায়ক ও কক্সবাজারের অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কৌশিক আহম্মদ খোন্দকার, সিনিয়র সহকারী জজ সুশান্ত প্রসাদ চাকমা, সিনিয়র সহকারী জজ মৈত্রী ভট্টাচার্য, সিনিয়র সহকারী জজ ও জেলা লিগ্যাল এইড অফিসার সাজ্জাতুন নেছা লিপি, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হামিমুন তানজিন, সিনিয়র সহকারী জজ জিয়া উদ্দিন, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আখতার জাবেদ, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ এহসানুল ইসলাম, সিনিয়র সহকারী জজ ওমর ফারুক, সিনিয়র সহকারী জজ আবদুল মান্নান সহ অন্যান্য বিচার বিভাগীয় কর্মকর্তাগণ, বিচার বিভাগীয় কর্মচারী এসোসিয়েশন কক্সবাজার জেলা শাখার সভাপতি ও জেলা নাজির বেদারুল আলম, সাধারণ সম্পাদক ও সিজেএম আদালতের নাজির মোহাম্মদ আশেক এলাহী শাহজাহান নুরী সহ বিচার বিভাগীয় স্টাফগণ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, এবছরই প্রথমবারের মতো কক্সবাজার বিচার বিভাগীয় ব্যাডমিন্টন টুর্নামেন্ট জমকালো ও বর্নাঢ্য আয়োজনে অনুষ্ঠিত হয়েছে।

টুর্নামেন্টে বিচারক ক্যাটাগরীতে চ্যাম্পিয়ন হওয়া জুটির সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শ্রীজ্ঞান তঞ্চঙ্গা তাঁর নিজস্ব ফেসবুক আইডি-তে মঙ্গলবার ২০ ফেব্রুয়ারী একটি স্ট্যাটাস দিয়ে অনুভূতি প্রকাশ করে বলেছেন-
“চ্যাম্পিয়ন!
মাননীয় সিজেএম স্যারের পুরো টুর্ণামেন্ট জুড়ে অসাধারণ নজরকাড়া পারফর্মেন্সের কারণেই চ্যাম্পিয়ন হওয়া সম্ভব হয়েছে। আমি সঙ্গ দিয়েছি মাত্র। আয়োজক সহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ, এত সুন্দর আয়োজনের জন্য। প্রথমবারের মতো ব্যাডমিন্টন চ্যাম্পিয়ন তকমা নিঃসন্দেহে খুশির। স্টাফদের মধ্যে যারা চ্যাম্পিয়ন হয়েছে তাদেরকেও অভিনন্দন!”